চট্টগ্রামের সাতকানিয়ায় মোটরসাইকেল সাইড দেওয়াকে কেন্দ্র করে বিয়ে বাড়িতে বরযাত্রীর ওপর হামলার ঘটনা ঘটেছে। সোমবার বিকেল ৪টার দিকে পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড পূর্ব গোয়াজর পাড়া এলাকার আবুল কাশেমের বাড়িতে এ ঘটনা ঘটে। এতে চার বরসহ ও বরযাত্রীসহ চারজন আহত হয়েছে বলে জানা গেছে। ভাঙচুর করা হয় একটি মোটরসাইকেল ও অটোরিকশা।

আহতরা হলেন- ফরিদুল আলম (৩৮), মোহাম্মদ সাকিব (২২), লায়লা বেগম (৬৫) ও বর মো. ইউনুচ (৩০) ইমরান ও আকিব।

জানা গেছে, সোমবার দুপুরে পূর্ব গোয়াজর পাড়ার বাসিন্দা আবুল কাশেমের মেয়ে তাসফিয়ার বিয়ের অনুষ্ঠান ছিল। বিকাল ৪টার দিকে কার ও মিনি বাস নিয়ে অর্ধশতাধিক বরযাত্রী বিয়ে বাড়িতে আসলে সড়কে একটি মোটরসাইকেলকে সাইড দেওয়া নেওয়া নিয়ে বরযাত্রী পক্ষের লোকজনের সঙ্গে কথা কাটাকাটি হয়।

এর জের ধরে কিছুক্ষণ পর ১০-১৫ জন লাঠিসোঁটা নিয়ে বিয়ে বাড়িতে হামলা চালিয়ে বরযাত্রীদের মারধর করে। তারা ১টি মোটরসাইকেল ও ব্যাটারিচালিত রিকশা ভাংচুর করে। পরে ৯৯৯ এর ফোনে পুলিশ আসলে হামলাকারীরা পালিয়ে যায়।

বরযাত্রী আবদুল ওয়াহেদ বলেন, বর নিয়ে আমরা বিয়ে বাড়িতে আসলে পূর্ব শত্রুতার জেরে সন্ত্রাসীরা অতর্কিতভাবে লাঠিসোঁটা ও হকিস্টিক নিয়ে আমাদের ওপর হামলা চালিয়ে মারধর করেছে। এতে আমাদের সঙ্গে আসা বর ও তার মা লায়লা বেগমসহ অনেকে আহত হয়েছে।

সাতকানিয়া থানার ওসি তারেক মোহাম্মদ আব্দুল হান্নান বলেন, জরুরি সেবা ৯৯৯ থেকে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠানো হয়েছিল। তবে ফোর্স পৌঁছানোর আগেই হামলাকারীরা পালিয়ে যায়। পরে পুলিশি প্রহরায় বিয়েটি সম্পন্ন হয়েছে। ভুক্তভোগীদের থানায় অভিযোগ করার কথা। অভিযোগ করলে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

 

কলমকথা/ বিথী